—মাগো। লজ্জায় আতঙ্কে আর্তনাদ করে ওঠে লতি, ওর সুস্পষ্ট গোলাপী পাকা পাকা ডালিমের মত ছুঁচলো থর বেঁধে ওঠা মাই দুটো ফরসা বুকের দুপাশ থেকে ঠিকরে ওঠে যেন পাঁচ ব্যাটারীর তীব্র ঝলসান আলোয়।
—আরে পাঁড়ে, এ কি দেখছি রে। ঝোলান টুপি লোকটার দু’চোখে যেন হাজার পাওয়ার বাল্ব ঝলসে ওঠে। লোভী ভরা দুই চোখে ভরন্ত যুবতির অনুরূপ সুন্দর ঘর বেঁধে ওঠা মাই দুটির গঠন সৌন্দর্য নিরীক্ষণ করতে, থাকে লোকটা।
—বহুৎ আচ্ছা মাল সাব। পাঁড়ে ঘ্যারঘেরে
—ভগবানের ভোগে লাগার জিনিষ কি বল ?
-হাঁ সাব! একদম ভগবান কে লিয়ে।
—দূর গাণ্ডু, ভগবান আবার কেলায় নাকি। কেলায় মানুষ। এই যেমন তুই আমি।
—ঠিক সাব।
—তাহলে লাগাই কি বল।
— হাঁ সাব, লাগাইয়ে, হাম সব কো ডি পয়সাদ (প্রসাদ) মিল যায়েগা। হাঃ হাঃ করে হেসে ওঠে সেপাই।
-বলিস কি রে, তোরা চারজন। ঝোলা টুপিও গলা ছেড়ে হেসে ওঠে।
সাব। নেহী তো, উহ সব বিগড় যায়ে গা । –ঠিক আছে, যা মাগীটাকে বাইরে নিয়ে গিয়ে পাহারা দে, দেখিস যেন কোন ঝামেলা না হয়।
নেহী সার—নেহী। পাঁড়ে বীরদর্পে এগিয়ে গিয়ে লতির মার মূর্ছিত, আলুলায়িত শরীরটা ছেঁচড়াতে ছেঁচড়াতে বাইরে টেনে নিয়ে যায়। ঘরে তখন শুধু অর্থ-উলঙ্গ লতি আর ঐ ঝোলা টুপি জানোয়ারটা। লতি ততক্ষণে বুঝতে পেরে গেছে ওর পরিণতি। বলির পাঁঠার মতই ও কাঁপছে—ফোঁপাচ্ছে তখন।
—মাইরী ছুঁড়ি, তোর বাপ শেষে মহাজনের টাকা—একটা মাড়োয়ারীর আড়তে মাল ওজন করার কাজ করতে ওর বাবা- -বোড়ে তোর বুকের দু’পাশে পুঁটুলি বেঁধে রেখে গেছে। হ্যা হ্যা, হ্যা। নিজের নোংরা রসিকতায় ঝোলা গোঁফ ওর মস্ত ভুঁড়ি নাচিয়ে ফ্যা, ফ্যা করে হাসতে থাকে। পরক্ষণে হাসতে হাসতে ডান হাতের বিশাল থাবা বাড়ির খপ করে যুবতির কুচকলি সদৃশ গোলাপী টসটসে পাকা পেয়ারার মত সুস্পষ্ট জমাট শক্ত অথচ আশ্চর্য নমনীয় মোলায়েম একটা মাই টিপে দিল। লতি কুঁকড়ে এতটুকু হয়ে গেল । কিন্তু হাত দূটো তুলে মাই দুটো আড়াল করার সাহস করল না। ফুঁপিয়ে উঠল।
আরে কান্নাকাটির কি আছে ছুড়ি, তোকে কি আমি খেয়ে ফেলছি নাকি। আরে পুলিশ হলেও আমিও মানুষ। এই দ্যাখ। বলতে বলতে লোকটা ওর ঝোলান টুপিটা মাথা থেকে খুলে ফেলল।
চর্বি থলথলে বড়সড় কাল চাকার মত একখানা মুখ। কাঁচাপাকা চুল ছোট করে ছাঁটা। কুতকুতে দুটো চোখ। তবু টুপি খুলে ফেলতে লোকটাকে মানুষের মত দেখায়। অনেকটা হিন্দুস্থানীর ধরন।
—কিরে, এবার ভয় কেটেছে তো? চোখ পিটপিট করে লোকটা বেশ মোলায়েম ভঙ্গীতে হাসে। ডান হাত বাড়িয়ে আলতোভাবে টিপে দেয় যুবতির মাই। মোলায়েম করে ভারী হাতের তালুতে বোলাতে থাকে মাই দুটোয়। রগড়ায়—চাপে।
লতির প্রমান বছরের যৌবনপুষ্ট যুবতি শরীর এবার আপনাআপনি শিহরিত হয়ে ওঠে। কাঁটা দেয় সমস্ত শরীরে। রোমকূপ খাড়া হয়ে ওঠে। লোকটা এবার শরীরটা আরও একটু এগিয়ে আনে, বাঁহাতে ধরা টুপি আর টর্চ চৌকির উপর নামিয়ে রাখে, তারপর বাঁ হাত দিয়ে আলতোভাবে পিঠ জড়িয়ে ধরে ওর।
—আয়, কোন ভয় নেই, তোর বাপকে কিছু বলব না আমি, তুই আমাকে চুদতে দে। লোকটা চাপা উত্তেজনায় সবলে লতির নরম মাখন কোমল শরীরটা নিজের চওড়া বেল্ট বাঁধা উঁচু ভুড়ির সঙ্গে চেপে ধরে। ডান হাজের মস্ত থাবাটা ছেঁড়া জামার ফাঁক দিয়ে মাই দুটোয় না বুলিয়ে একটা মাই মুঠি করে ধরে। মোচড় দিয়ে টিপতে থাকে।
—ইস, কি মাই তোর। কি টাইট। কি মোলায়েম। আঃ টিপতে কি আরাম। তোর আরাম লাগছে না? লোকটা আরও জোরে লতির শরীরটা বুকের সঙ্গে চাপতে থাকে। লতির ততক্ষণে প্রাথমিক ভয়— আতঙ্কের অস্বস্তিটা অনেকখানি কেটে যায়। রাত্রির নিশুতি অন্ধকারে আচমকা ঝড়ের মত ঘরে ঢুকে পুলিশ নামের ভয়ঙ্কর জীবগুলোকে — যতই নিষ্ঠুর নির্দয় হোক, মানুষ বলেই মনে হয় তার।
চর্বি থলথলে বড়সড় কাল চাকার মত একখানা মুখ। কাঁচাপাকা চুল ছোট করে ছাঁটা। কুতকুতে দুটো চোখ। তবু টুপি খুলে ফেলতে লোকটাকে মানুষের মত দেখায়। অনেকটা হিন্দুস্থানীর ধরন।
—কিরে, এবার ভয় কেটেছে তো? চোখ পিটপিট করে লোকটা বেশ মোলায়েম ভঙ্গীতে হাসে। ডান হাত বাড়িয়ে আলতোভাবে টিপে দেয় যুবতির মাই। মোলায়েম করে ভারী হাতের তালুতে বোলাতে থাকে মাই দুটোয়। রগড়ায়—চাপে।
লতির প্রমান বছরের যৌবনপুষ্ট যুবতি শরীর এবার আপনাআপনি শিহরিত হয়ে ওঠে। কাঁটা দেয় সমস্ত শরীরে। রোমকূপ খাড়া হয়ে ওঠে। লোকটা এবার শরীরটা আরও একটু এগিয়ে আনে, বাঁহাতে ধরা টুপি আর টর্চ চৌকির উপর নামিয়ে রাখে, তারপর বাঁ হাত দিয়ে আলতোভাবে পিঠ জড়িয়ে ধরে ওর।
—আয়, কোন ভয় নেই, তোর বাপকে কিছু বলব না আমি, তুই আমাকে চুদতে দে। লোকটা চাপা উত্তেজনায় সবলে লতির নরম মাখন কোমল শরীরটা নিজের চওড়া বেল্ট বাঁধা উঁচু ভুড়ির সঙ্গে চেপে ধরে। ডান হাজের মস্ত থাবাটা ছেঁড়া জামার ফাঁক দিয়ে মাই দুটোয় না বুলিয়ে একটা মাই মুঠি করে ধরে। মোচড় দিয়ে টিপতে থাকে।
—ইস, কি মাই তোর। কি টাইট। কি মোলায়েম। আঃ টিপতে কি আরাম। তোর আরাম লাগছে না? লোকটা আরও জোরে লতির শরীরটা বুকের সঙ্গে চাপতে থাকে। লতির ততক্ষণে প্রাথমিক ভয়— আতঙ্কের অস্বস্তিটা অনেকখানি কেটে যায়। রাত্রির নিশুতি অন্ধকারে আচমকা ঝড়ের মত ঘরে ঢুকে পুলিশ নামের ভয়ঙ্কর জীবগুলোকে — যতই নিষ্ঠুর নির্দয় হোক, মানুষ বলেই মনে হয় তার।
লোকটার নরম ভারী হাতের মোলায়েম চাপ মাই-এ পড়তে শিহরণের সঙ্গে সমস্ত শরীরে একটা পুলকানুভূতি জেগে ওঠে তার।
ঠিক এ ধরনের অনুভূতির সঙ্গে পূর্বে কোন পরিচয় ছিল না। তার ভেতরে ভেতরে শরীরের এই ধরনের স্বাদের জন্যে সে তো কবে থেকেই লালায়িত—এই জন্যেই তো বারে বারে নকার কাছে ছুটে যাওয়া তার। কিন্তু ‘সতী’ নকা— ‘ভদ্রলোক’ নকা কিছুই দেয় নি তাকে। কেবল শুকনো ভালবাসার কথা—ভদ্রলোক হওয়ার কথা।
ভয়-আতঙ্ক ভুলে হোতকা শুয়োরটার আদর খেতে খেতে লতির হঠাৎ কেমন হাসি পায়। নকা তো এদের কথাই বলেছিল? এরাই তো পাকা বাড়ীতে থাকে, পটর পটর ইংরেজী বলে –এরাই তো ভদ্রলোক। আহা, নকা যদি এখন একবার দেখত। লতির কাঠ হয়ে জমে যাওয়া শরীরের ভেতরে হঠাৎ কেমন একটা মোচড় লাগে। কিসের বাধা লতির, কিসের দ্বিধা ভয়? লোকটা তো সত্যিই কিছু খেয়ে ফেলবে না তাকে? এই তো কি সুন্দর বুকের মধ্যে চেপে ধরে তার কচি কচি জমাট মাই দুটো টিপে টিপে কি রকম আরাম দিচ্ছে। এ সুখ পেতে দোষ কি। দ্বিধাই বা কিসের? সে তোর চোর বাপের মেয়ে? কাল সকালে বস্তীর সবাই জানবে তার নতুন পরিচয়। নকা হয়ত আর মুখের দিকে ফিরেও তাকাবে না, তবে আর কিসের জন্যে নিজেকে বাঁচিয়ে রাখবে লতি?
আর বাঁচাতে চাইলেই বা বাঁচতে তাকে দিচ্ছে কে? এই লোকগুলো তাকে সাপটে-সুপটে না খেয়ে ছাড়বে না। বরং তাতে যদি চোর বাপটাকে অন্তত বাঁচান যায়। ভাবনাগুলো লতির শরীরে কি ধরনের প্রতিক্রিয়া করে ও টের পায় না, কেবল বোঝে ওর শরীরটা ক্রমশঃ শিথিল আর ঘন হয়ে আসছে লোকটার দশাসই চর্বি থলথলে শরীরের সঙ্গে। তলপেটটা এসে ঠেকে ভুঁড়ির নীচে লোকটার শরীরের বিশেষ জায়গাটা কি ভীষণ শক্ত আর ফোলা ফোলা উঁচু। আর কি রকম গরম গরম লাগছে। লতির সর্বাঙ্গ কি এক অজানা শিহরণে যুবতি সুলভ কৌতুহলে চকিত হয়ে ওঠে।